সংবাদ বিজ্ঞপ্তি:
চকরিয়া এর ঐতিহ্যবাহী প্রাচীন চিকিৎসা সেবা প্রতিষ্ঠান জমজম হাসপাতাল পিএলসি এর ব্যবস্থাপনা কমিটি পুনর্গঠিত হয়েছে।

এতে ইঞ্জিনিয়ার মোঃ নূর হোসেন চেয়ারম্যান (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলী) ও মোঃ গোলাম কবিরকে ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

শনিবার (৬ জুলাই) বোর্ড অব ডিরেক্টরস এর সভায় এই সিদ্ধান্ত ঘোষিত হয়।

সংঘ বিধি অনুযায়ী চেয়ারম্যান এবং এমডি পরবর্তী ৩ বছরের জন্য নির্বাচিত হলেন।

গত ২৫ জুন অধ্যাপক এনামুল হক মঞ্জুর সভাপতিত্বে হাসপাতালের অফিস কক্ষে অনুষ্ঠিত ১ম বোর্ড বোর্ড সভায় ডাঃ মোঃ কামাল হোছাইন, এজিএম কামরুল ইসলাম, এডভোকেট ওসমান আলী, মোঃ সিরাজুল ইসলাম, জি.এম. রুকন উদ্দীন, মাওলানা আব্দুল করিম, জাকারিয়া মোঃ শাহাব উদ্দিন, এহছানুল আনোয়ার, মোঃ গোলাম কবিরসহ ১০ জন পরিচালক উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই পরিচালক জি.এম রুকন উদ্দীন, ডাঃ মোঃ কামাল হোছাইন, মোঃ সিরাজুল ইসলাম ও মোঃ গোলাম কবির বক্তব্য রাখেন।

পরিচালকগণ হাসপাতালের আয়-ব্যয়, বিগত বছরের উন্নয়ন অগ্রগতিসহ সার্বিক বিষয়ে আলোচনা পর্যালোচনা করে জমজম হাসপাতালকে অত্র এলাকার চিকিৎসা সেবার আলোক বর্তিকা হিসাবে বিনির্মাণ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভার সভাপতি জানান, শীঘ্রই ৫ম তলার কাজ সম্পন্ন করে নার্সিং কলেজ প্রতিষ্ঠা এবং হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে আধুনিকায়ন করা হবে।

হাসপাতালে সেবার মান উন্নয়নের লক্ষ্যে স্টাফদের ধারাবাহিক প্রশিক্ষণ ও আরো দক্ষ স্টাফ নিযোগ দেওয়া হবে।

সভায় পরিচালক মোঃ সিরাজুল ইসলাম ও জাকারিয়া মোঃ শাহাব উদ্দিনের প্রস্তাবে সার্বিক বিষয় বিবেচনা করে ৪ সদস্য বিশিষ্ট একটি সমঝোতা কমিটি গঠন করা হয়।

উক্ত সমঝোতা কমিটির প্রস্তাব অনুযায়ী ৬ জুলাই মুলতবী বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সভায় সকল পরিচালক সর্বসম্মতিক্রমে ইঞ্জিনিয়ার মোঃ নূর হোসেনকে চেয়ারম্যান ও মোঃ গোলাম কবিরকে ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত করা হয়। সংঘবিধি অনুযায়ী উপরোক্ত কর্মকর্তাগণ হাসপাতালের দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, মেয়াদ শেষে গত ১৮/০৫/২৪ ইং সংঘ বিধি অনুযায়ী ৩ জন পরিচালকের নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে মোঃ গোলাম কবির সর্বোচ্চ ভোটে পরিচালক নির্বাচিত হন।

তাছাড়া মোঃ গোলাম কবির জমজম হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক এবং বিভিন্ন সময়ে পরিচালক প্রশাসন, পরিচালক উন্নয়ন, ডিএমডি এবং ২০১৪ সাল হইতে এমডি হিসাবে দায়িত্ব পালন করছেন।